ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

২২শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ | ৫ই ডিসেম্বর, ২০১৯ ইং

সৌদিতে বিনামূল্যে ১৪০০ হজযাত্রীর অস্ত্রোপচার

সৌদিতে বিনামূল্যে ১৪০০ হজযাত্রীর অস্ত্রোপচার

লিডনিউজটুয়েন্টিফোর.কম,

অনলাইন ডেক্স :: সৌদি আরবের মক্কা ও মদিনার বিভিন্ন হাসপাতালে বিনামূল্যে প্রায় এক হাজার ৪০০ হজযাত্রীর অস্ত্রোপচারের ব্যবস্থা করেছে দেশটির সরকার।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয় জানিয়েছে, বুধবার পর্যন্ত হৃদরোগসংক্রান্ত ১৪৭টি অস্ত্রোপচার, সাতটি ওপেন হার্ট সার্জারি, ৯০১টি রেনাল ডায়ালাইসিস ও ৪২টি এন্ডোসস্কপি সম্পন্ন হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় আরো জানিয়েছে, সৌদি আরবের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিতে গিয়েছেন ১৭ হাজার ৯৪৭ জন হজযাত্রী। এদের মধ্যে ১১ হাজার ৮৩৭ জনকে জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হয়।

হজের মৌসুমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জীবনরক্ষা কর্মসূচির আওতায় হজযাত্রীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়। মন্ত্রণালয়ের এই চিকিৎসাসেবাগুলোর মধ্যে ওপেন হার্ট সার্জারি, ডায়ালাইসিস ও সন্তান জন্মদান উল্লেখযোগ্য।

চলতি হজ মৌসুমে মাঠপর্যায়ে এই সেবা দিচ্ছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। জরুরি ভিত্তিতে হজযাত্রীদের সেবা দিতে ১০০টি ছোট ও ৮০টি অত্যাধুনিক বড় অ্যাম্বুলেন্স রয়েছে। এই অ্যাম্বুলেন্সগুলোতে হজযাত্রীদের জন্য ভ্রাম্যমাণ নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) থাকবে।

এ বছর হজযাত্রীদের জন্য নিয়োগ দেওয়া হয়েছে ২৯ হাজার স্বাস্থ্যকর্মীকে।

এ বছর হজে ছয়টি তথ্যকেন্দ্রের মাধ্যমে ধূমপান নিয়ন্ত্রণ করছে সৌদি আরব। এই কেন্দ্রগুলো থেকে হজযাত্রীদের ধূমপানের কুফল নিয়ে জানানো হচ্ছে।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: