অল্প বাজেটের দুর্দান্ত সব ক্যামেরা ফোন !

লিডনিউজটুয়েন্টিফোর.কম,

প্রযুক্তি ডেক্স :

ছবি তুলতে এখন সবাই ভালোবাসে। বন্ধুদের সঙ্গে আড্ডা কিংবা কোথাও লং ট্যুর, সব জায়গায় টুক করে ছবি তুলে নেওয়াটা এখন ট্রেন্ড। তাই সবাই চাই কাঁধে করে ডিএসএলআর ক্যামেরা নিয়ে ঘোরার পরিবর্তে, হাতের স্মার্টফোনটি দিয়ে এসএলআর কোয়্যালিটি ছবির তোলার কাজ সারতে। এই কথা মাথায় রেখে সব ফোন সংস্থায় এখন হাই রেজুলিউশান ক্যামেরার স্মার্টফোন তৈরি করছে।

যার ফলে ফোন কিনতে গিয়ে অনেকে কনফিউজ থাকে মিডিয়াম বাজেটের কোন ফোনে ভালো ক্যামেরা পাওয়া যাবে। তাই শুধুমাত্র আপনাদের জন্যেই এই প্রতিবেদন। এই মুহূর্তে বাজারে মিডিয়াম রেঞ্জের ভালো কোয়ালিটির ক্যামেরাফোন কি কি আছে এক নজরে দেখে নিন।

  • ১. লেনোভো কে6 নোট : দাম মাত্র 11,649 টাকা। কে6-এর ব্যাটারি আর ক্যামেরা- দুটিই বেশ ভালো। স্ দামের স্মার্টফোনেও ভালো ছবি তোলার আনন্দ পাবেন লেনোভো কে6 নোট-এ।
  • ২. জিওনি এস6 এস

জিওনি-র সেরা প্রোডাক্ট বলা হয় এই ফোনটিকে। এর দাম 12,199টাকা। এই ফোনে ছবি ভালো ওঠে, তবে সেলফির মজা কম। রিয়ার ক্যামেরার তুলনায় ফ্রন্ট ক্যামেরা ততটা উপযোগী নয়।

  • ৩. ইনফোকাস এপিক 1

এই ফোনে দাম করা হয়েছে 8,999টাকা। রিয়ার ক্যামেরা যথেষ্ট ভালো। ফোনটির এইচডি ডিসপ্লে অন্যতম ইউএসপি।

  • ৪. অনার 8 লাইট

ক্যামেরার জন্য ফোনটির সুনাম রয়েছে। এই ফোনে রয়েছে অসাধারণ ক্যামেরা কোয়ালিটি। এর দাম 14,550টাকা। কিন্তু, চার্জিংয়ের সমস্যা নিয়ে অভিযোগ কম নয়। চার্জ নিতে সময় নেয় বলে গ্রাহকদের অভিযোগ রয়েছে।

  • ৫. মটো জি5 প্লাস

সম্প্রতি মটো সিরিজের স্মার্টফোনগুলি বাজারে বেশ জনপ্রিয় হয়েছে। দাম মাত্র ১৮ থেকে ২০ হাজার। আর তাতেই ৪জিবি র‌্যাম। এই দামে অন্যতম সেরা ফোন বলা হচ্ছে মটো জি5 প্লাস-কে। কম আলোতে ছবি নিয়ে সমস্যা থাকলেও, মটো জি৫ প্লাস এককথায় ‘পয়সা-উসুল’ ফোন।

You May Also Like