ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

গাধার ডক্টর

গাধার ডক্টর


গণ্ডমূর্খ ধনী ফরাসী জমিদার প্যারিস থেকে অনেকদিন বাদে গ্রামের বাড়িতে এসেছেন । নিজের প্রিয় ঘোড়ায় চেপে বেরিয়েছেন গ্রাম পরিদর্শনে । যেতে যেতে দেখেন গ্রামের এক প্রান্তে একটা বিরাট বাড়ি, তার সামনে বহু ছেলেমেয়ের ভীড় । দেখে কৌতুহল হ’ল । একজনকে জিজ্ঞেস করলেন, এখানে কি হচ্ছে ? ছেলেটি বললে, এটা বিশ্ববিদ্যালয় । ৫oo ফ্রাঁ-এর বিনিময়ে পি এইচ ডি ডিগ্রি দেওয়া হয় । যারা হাতে বা পায়ের বড়ো আঙ্গলে কেবল মাত্র টিপ ছাপ দিতে পারে আর টাকাটা দিয়ে দেয় তাদের হাতে হাতে ডিগ্রি মেলে ।

উৎসাহী জমিদার তাই শুনে ভেতরে গেলেন । ৫oo ফ্রাঁ আর টিপ ছাপ দিয়ে একটা ডিগ্রি নিয়ে এলেন। বাড়ি ফেরার পথে হঠাৎ তাঁর মনে হোল ৫oo ফ্রাঁ ও পায়ের টিপ ছাপ দিয়ে তার প্রিয় ঘোড়াটিও তো ডক্টরেট হতে পারে । যা ভাবা সেই কাজ। ফিরে গিয়ে বিশ্বববিদ্যালয়ের উপাচায়াকে বললেন, এই নিন ৫oo ফ্রাঁ আমার ঘোড়ার নামে একটা ডিগ্নি লিখে দিন, ও পায়ের টিপ ছাপও দিয়ে দেবে।

উপাচার্য : সরি, আমরা শুধুমাত্র গাধাদের ডক্টরেট দিয়ে থাকি, ঘোড়াদের দিই না।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: