ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

১লা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ১৬ই সেপ্টেম্বর, ২০১৯ ইং

সেনা প্রত্যাহার নিয়ে ট্রাম্পের বিলম্বিত বোধোদয়!

সেনা প্রত্যাহার নিয়ে ট্রাম্পের বিলম্বিত বোধোদয়!

ডেস্ক : সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দেয়ার দুই মাস পর মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সেনা প্রত্যাহার না করার পক্ষে ‘শতভাগ’ একমত পোষণ করলেন।

ওই চিঠি পাওয়ার পরই মত পাল্টান ট্রাম্প। চিঠির জবাবে তিনি বলেন, সিরিয়া থেকে দুই হাজার মার্কিন সেনার সবাইকে ফিরিয়ে না আনার যে পরামর্শ সিনেটরা দিয়েছেন, তার সঙ্গে তিনি শতভাগ একমত।

সিরিয়া থেকে সব মার্কিন সেনা প্রত্যাহারের ঘোষণা দেয়ার পর গত ২২ ফেব্রুয়ারি সিনেটরদের একটি গ্রুপ সেনা প্রত্যাহারের ফলে যুক্তরাষ্ট্রের স্বার্থ কীভাবে নষ্ট হবে তা জানিয়ে ট্রাম্পকে চিঠি পাঠায়। খবর আলজাজিরার।

তিনি চান, শান্তিরক্ষা মিশনের জন্য কম করে হলেও অন্তত ২০০ মার্কিন সেনা সিরিয়ায় রেখে দিতে। কোনো বড় সিদ্ধান্ত নেয়ার ক্ষেত্রে ট্রাম্পের বিচক্ষণতার কতটা ঘাটতি রয়েছে, তা তার এই দ্বিচারিতার মধ্যেই প্রকাশ পেয়েছে।

গত মঙ্গলবার এ চিঠিটি এবিসি নিউজের হাতে আসে। এর পরই ট্রাম্পের ওই বিলম্বিত বোধোদয় নিয়ে সমালোচনা শুরু হয়। এ বছরের শুরুর দিকেই ট্রাম্প ঘোষণা দিয়েছিলেন, আইএস সম্পূর্ণ পরাস্ত হওয়ায় সিরিয়া থেকে সব মার্কিন সেনা প্রত্যাহার করা হবে।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: