স্বাধীনতা পদক পাচ্ছেন ইঞ্জিনিয়ার মোশাররফ  চলার স্বাধীনতায় সাইক্লিং  সেনা প্রত্যাহার নিয়ে ট্রাম্পের বিলম্বিত বোধোদয়!  অতিবৃষ্টিতে মাথায় হাত শরীয়তপুরের আলু চাষিদের  এমপি বাসন্তীকে নিয়ে উত্তপ্ত রামগড়!  স্ত্রীকে পিটিয়ে পিটুনি খেলেন হিরো আলম !  নৌকার প্রার্থীর গাড়িতে অস্ত্র, চালকের জেল  শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা হবে সফল মন্ত্রিসভা : ইঞ্জি. মোশাররফ  মিরসরাইয়ে মোশাররফের প্রচারনায় দাপুটে আওয়ামীলীগ : অন্ত:কোন্দলে ধরাশায়ী বিএনপি  মিরসরাই প্রেস ক্লাবের সাধারণ সভা : যোগ দিলেন ৬ সাংবাদিক


লিডনিউজ | logo

৮ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২২শে মার্চ, ২০১৯ ইং

মিরসরাইয়ে উন্নয়ন ফিরিস্তি নিয়ে ভোটারের দুয়ারে পূর্তমন্ত্রী মোশাররফ

মিরসরাইয়ে উন্নয়ন ফিরিস্তি নিয়ে ভোটারের দুয়ারে পূর্তমন্ত্রী মোশাররফ

মু. রিগান উদ্দিন : ঋতুচক্রে শীতের তীব্রতা বৃদ্ধির সাথে পাল্লা দিয়ে মিরসরাইয়ে চাঙ্গা হয়ে উঠছে ভোটের মাঠ। আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে নৌকার প্রচারনায় মাঠে নেমেছেন স্থানীয় সাংসদ ও আওয়ামীলীগের প্রার্থী গৃহায়নমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। গত দশ বছর আওয়ামীলীগ সরকার ক্ষমতায় থাকাকালীন মিরসরাইয়ে বাস্তবায়ন হওয়া ব্যাপক উন্নয়ন কর্মকান্ড ও মিরসরাই নিয়ে সরকারের ভবিষ্যত পরিকল্পনার ফিরিস্তি নিয়ে উপজেলার সকল শ্রেনী-পেশার ভোটারের দুয়ারে দুয়ারে কড়া নাড়তে শুরু করেছেন তিনি।

উপজেলা আ.লীগ সূত্রে জানা যায়, নৌকার প্রার্থী হিসেবে মিরসরাই আসনে ইঞ্জি. মোশাররফ হোসেনের বিজয় নিশ্চিত করতে নিজেদের সকল মতানৈক্য ঘুছিয়ে আটঘাঁট বেধে তার সাথে মাঠে নেমেছেন উপজেলা আ.লীগের শীর্ষ স্থানীয় থেকে শুরু করে মাঠ পর্যায়ের নেতাকমীরাও। গত ২২ নভেম্বর আনুষ্ঠানিক ঘোষনার মাধ্যমে মাঠ পর্যায়ের নেতাকর্মীদের নিয়ে উপজেলার প্রত্যন্ত জনপদে ভোটের প্রচার-প্রচারনা ও গনসংযোগ শুরু করেছেন তিনি। মিরসরাই আসন থেকে একাধিকবারের নির্বাচিত সাংসদ ও সরকার দল আ.লীগের হাই প্রোপাইল প্রবীন রাজনীতিবিদের বিপরীতে প্রতিদ্ধন্ধীতার তালিকায় উঠে আসা স্থানীয় বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে তেমন শক্ত কোন প্রার্থী না থাকায় এবারও চট্টগ্রামের স্বাগতিক এই আসনটি আ.লীগের দখলে থাকবে এমনটিই মনে করছে স্থানীয় আ.লীগের তৃনমূল পর্যায়ের নেতাকর্মীরাও।

তবে নির্বাচনী প্রথানুযায়ী প্রতিদ্ধন্ধীদের কোনভাবেই দুর্বল ভাবতে নারাজ উপজেলা আ.লীগের নীতি নির্ধারক মহল। তাই ইঞ্জি. মোশাররফ হোসেনের হাতে নৌকার বৈঠা ধরিয়ে আগেভাগেই ভোটের প্রস্তুতি সম্পন্নের মাধ্যমে নিজ দলের বিজয় নিশ্চিতে অনেকটা মরিয়া তারা।

সূত্র জানায়, গত বৃহষ্পতিবার সকালে মিরসরাইয়ের শান্তিরহাটের গ্রামে ইঞ্জি. মোশাররফ হোসেনের বাড়িতে পারিবারিকভাবে মিলাদ মাহফিল, কোরআন খতম ও দোয়া মোনাজাত অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে নির্বাচনী কার্যক্রমের উদ্ধোধন ঘোষনা করা হয়। একই দিন উপজেলার ২ নম্বর হিঙ্গুলী, ৪ নম্বর ধুম ইউনিয়নে মানুষের বাড়ি বাড়ি গিয়ে ইঞ্জি. মোশাররফ হোসেনকে নিয়ে গনসংযোগ করেন উপজেলা ও সংশ্লিষ্ট ইউনিয়ন আ.লীগের নেতৃবৃন্দ্ররা। গতকাল শুক্রবার ছুটির দিনেও ভিবিন্ন অনুষ্ঠানে যোগ দেওয়া পাশাপাশি ৮ নম্বর দূর্ঘাপুর, ১০ নম্বর মিঠানালা, ১২ নম্বর খৈইয়াছড়া ইউনিয়ন এবং আজ শনিবার মিরসরাই পৌরসভা, বারইয়ারহাট পৌরসভা ও ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়ন সহ বিভিন্ন ইউনিয়নে জনগনের বাড়ি বাড়ি গিয়ে নারী-পুরুষদের উপস্থিতিতে উঠোন বৈঠক, পাড়া বৈঠক, গনসংযোগ ও নৌকার সমর্থনে ভোট প্রার্থনা করেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এ সময় সরকারের উন্নয়ন কর্মকান্ডের জনগনের কাছে তুলে ধরার পাশাপাশি বিগত বিএনপি জোট আমলে দূর্নীতি-নির্যাতন চিত্র জনগনকে স্মরন করিয়ে দেন তিনি। এছাড়া আ.লীগের প্রয়াত ভিবিন্ন নেতা-কর্মীর কবর জিয়ারত, দলের অসহায় ও ত্যাগী নেতাকর্মীদের খোঁজ-খবর নিতেও দেখা গেছে তাকে।

এদিকে, ইঞ্জি. মোশাররফ হোসেনের মেঝ ছেলে উত্তরজেলা আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আইটি বিজ্ঞানী মাহবুব রহমান রুহেল সম্ভাব্য প্রার্থী হিসেবে একই আসন থেকে আ.লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে বাবা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের নির্বাচনী কাজে ব্যবহারের জন্য নতুন একটি দামি গাড়ি উপহার দিয়েছেন তিনি। ছেলের কাছ থেকে উপহার হিসেবে পাওয়া ওই গাড়ি যোগে আ.লীগের প্রেসিডিয়াম সদস্য পূর্তমন্ত্রী মোশাররফ হোসেন গত কয়েকদিন নির্বাচনী গনসংযোগ ও ভোট প্রার্থনার মাধ্যমে এলাকা চষে বেড়াচ্ছেন; এমনটিই লক্ষ্য করা গেছে।

ইঞ্জি. মোশাররফ হোসেনের নির্বাচনী কার্যক্রম শুরুর প্রসঙ্গে জানতে চাইলে মিরসরাই আ.লীগের সভাপতি শেখ আতাউর রহমান লিডনিউজকে বলেন, মিরসরাই আসনে নৌকার প্রার্থী হিসেবে উপজেলা আ.লীগ সহ আমাদের সকলের পচন্দের প্রার্থী হলেন ইঞ্জি. মোশাররফ হোসেন। ইঞ্জি. মোশাররফ হোসেনের বিষয়ে আ.লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনারও গ্রিন সিগনাল আছে। তারপরও কোন কারনে দলীয় কেন্দ্রীয় কমান্ডের যদি ইঞ্জি. মোশাররফ হোসেনের বিকল্প কিছু চিন্তা করার প্রয়োজন পড়ে সেক্ষেত্রে সিদ্ধান্ত গ্রহনের সুবিধার্থে আমরা মনোনয়নপত্র সংগ্রহ করেছি। নির্বাচনের প্রার্থী সমর্থন, কৌশল ও করনীয় নির্ধারনের আগামী মঙ্গলবার মিরসরাই উপজেলা আ.লীগের পক্ষ থেকে বর্ধিত সভা আহবান করা হয়েছে।

অপর এক প্রশ্নের জবাবে আতাউর রহমান বলেন, নির্বাচন কমিশনের কিছু বাধ্যবাধকতা ও নিয়ম রক্ষার কারনে ইঞ্জি. মোশাররফ হোসেনের বর্তমান কার্যক্রমকে আমরা ভোটের প্রচারনা শুরু বা গন-সংযোগ বলছি না বরং নির্বাচন উপলক্ষ্যে আমাদের সাংগঠনিক তৎপরতা বৃদ্ধি হিসেবে অবিহিত করতে স্বাচন্দ বোধ করছি। বিষয়টি একটি চলমান প্রক্রিয়া; মিরসরাইয়ে ইঞ্জি. মোশাররফ হোসেনের তথা নৌকার প্রার্থীর বিজয় নিশ্চিত করতে আমাদের এই তৎপরতার আগেও ছিলো; বর্তমানে নির্বাচন ঘনিয়ে আসায় ধারাবাহিক তৎপরতা খানিকটা বাড়ানো হয়েছে মাত্র। আগামী ১০ ডিসেম্বরের পর এসব কার্যক্রমকে আমরা নির্বাচনী প্রচার-প্রচারনা বা গনসংযোগ হিসেবে বলতে পারবো।

উত্তরজেলা সেচ্চা সেবকলীগ নেতা ও মোশাররফ হোসেনের ব্যক্তিগত সহকারী (রাজনৈতিক) মো. হাসান লিডনিউজকে জানান, ব্যক্তিগত বা নিদিষ্ট কোন প্রার্থীর জন্য নয় বরং মিরসরাই আসনে নৌকা প্রতীকে আ.লীগের বিজয় নিশ্চিত করতে ইঞ্জি. মোশাররফ হোসেন নেতাকর্মীদের নিয়ে গন-সংযোগ শুরু করেছেন। এটি দলীয় প্রচারনা ও নির্বাচনী তৎপরতারই অংশ। আগামী মঙ্গলবার থেকে সিডিউল অনুযায়ী উপজেলার প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে নির্বাচনী কার্যক্রমে নামবেন তিনি।

মিরসরাই উপজেলা আ.লীগের সাংগঠনিক চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন লিডনিউজকে বলেন, উন্নয়ন ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে আ.লীগের বিকল্প নেই। সারা দেশের মতো মিরসরাইয়েও মানুষ সরকারের ধারাবাহিক উন্নয়নের সুফল ভোগ করছে। উপকূল থেকে দূর্গম পাহাড় পর্যন্ত এমন কোন জায়গা নেই যেখানে ইঞ্জি. মোশাররফ হেসেনের উন্নয়নের ছোয়া লাগেনি। অতীতে বিএনপি জোটের আমলে বত্রিশটি লাশ পড়ছে মিরসরাইয়ে। প্রকল্পের মাছ, বাগানের গাছ, গোয়ালের গরু, ঘরের বউ কোন কিছুই নিরাপদ ছিলোনা জোট সন্ত্রাসীদের কাছে। ব্যবসায়ীরা ব্যবসা করে টাকা নিয়ে নিরাপদে ঘরে ফিরতে পারেনি। চুরি-ডাকাতি, খুন-ধর্ষন প্রভৃতিতে অতিষ্ট হয়ে মানুষ শান্তিতে ঘরে গুমাতে পারেনি। আর এখন ইঞ্জি. মোশাররফ হোসেনের কল্যানে মিরসরাই অপার সম্ভাবনা ও শান্তি এক উন্নত জনপদ। এই শান্তি অব্যহত রাখতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের হাতকে শক্তিশালী করতে আগামী নির্বাচনেও জনগন নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগের বিজয় নিশ্চিত করবে।

করেরহাট ইউনিয়ন আ.লীগ নেতা কামরুল হোসেন লিডনিউজকে জানান, ইঞ্জি. মোশাররফ হোসেন শুধু মিরসরাইয়ের নয় আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য ও সরকারের গুরুত্বপূর্ন মন্ত্রী হিসেবে তিনি সারা দেশের নেতা। এত বড়মাপের নেতা যে উপজেলায় সেই উপজেলায় আ.লীগের বিজয় অভিসম্ভাবি। সারা দেশের মতো মিরসরাইয়েও আওয়ামীলীগ সরকারের ব্যপক উন্নয়ন কর্মকান্ডের সুফল চিত্র আসন্ন নির্বাচনকে দারুনভাবে প্রভাবিত করবে। এশিয়ার বৃহৎ ইকোনোমিক জোন প্রতিষ্ঠা সহ একাধিক বড়বড় প্রকল্প বাস্তবায়নের কারনে দেশের সীমানা ছাড়িয়ে বর্তমানে বিদেশেও ‘মিরসরাই’ একটি ব্যন্ড নেইমে পরিনত হয়েছে। নির্বাচনে মিরসরাইয়ের মানুষ অবশ্যই ইঞ্জি. মোশাররফ হোসেনের এসব কার্যক্রমকে বিবেচনা করে আ.লীগ মনোনীত নৌকার প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করবে বলে আমরা বিশ্বাস করি। মিরসরাইয়ের উপজেলা থেকে ওয়ার্ড পর্যায়ের সকল আওয়ামীল, যুবলীগ, ছাত্রলীগ সহ সকল অঙ্গ-সংগঠনের সকল নেতাকর্মীরা ইঞ্জি. মোশাররফ হোসেনের নির্দেশনা অনুযায়ী ঐক্যবদ্ধ থেকে মিরসরাইয়ে নৌকা বিজয় নিশ্চিত করবো; ইনশাআল্লাহ।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: