ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই আগস্ট, ২০১৯ ইং

মিরসরাই হবে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মতো উন্নত শিল্প শহর : ইঞ্জি. মোশাররফ

মিরসরাই হবে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মতো উন্নত শিল্প শহর : ইঞ্জি. মোশাররফ

মিরসরাই প্রতিনিধি : গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি বলেছেন, মিরসরাই ইকোনোমিক জোনে ২০ লক্ষ লোকের কর্মসংস্থান হবে। আমি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবী করেছিলাম মিরসরাই ইকোনোমিক জোনের যেসব শিল্পকারখানা হবে সেখানে মিরসরাইয়ের বেকার যুবকদের কর্মসংস্থান সবার আগে করতে হবে। তখন প্রধানমন্ত্রী আমাকে প্রতিশ্রুতি দিয়েছিলেন সেখানে মিরসরাইয়ের বেকার যুবকদের কর্মসংস্থান হওয়ারপর বাকী থাকলে অন্য এলাকার লোকদের চাকুরি হবে।

ইকোনোমিক জোনে ভারত, চীন, সিঙ্গাপুর, সৌদি আরব, জাপানসহ অসংখ্য দেশ জায়গা নিয়েছে শিল্প প্রতিষ্ঠা করার জন্য। আমরা ভাগ্যবান আমাদের এলাকায় এরকম একটি শিল্পাঞ্চল প্রতিষ্ঠা পেতে যাচ্ছে। শিল্পাঞ্চল পুরোপুরি প্রতিষ্ঠা হলে মিরসরাই অঞ্চল হবে সিঙ্গাপুর ও মালয়েশিয়ার মতো শহর।

তিনি বলেন, মকবুল আহম্মদ কল্যাণ পরিষদ মিরসরাইয়ের আর্থসামাজিক উন্নয়নে কাজ করছে। জনকল্যাণমূলক এই প্রতিষ্ঠানটির পক্ষ থেকে দীর্ঘদিন যাবত অসহায়, গরীব ও দুস্থ্য মানুষের কল্যাণে আর্থিকভাবে সহায়তা করা হচ্ছে। আমি প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা রেজাউল করিম মাষ্টারকে ধন্যবাদ জানাচ্ছি। এই প্রতিষ্ঠানটির সাথে আমি অতীতেও ছিলাম ভবিষ্যতেও থাকবো। আমি প্রতিষ্ঠানটির উত্তরোত্তর সফলতা কামনা করছি।

তিনি আরো বলেন, দেশের দ্বিতীয় বৃহত্তম কৃত্রিম লেক মহামায়া লেক হওয়ার কারণে মিরসরাইয়ের হাজার হাজার কৃষক উপকৃত হচ্ছে। এছাড়া খৈয়াছড়া ঝর্ণার জন্য ১’শ কোটি টাকা বরাদ্ধ হয়েছে শীঘ্রই খৈয়াছড়া ঝর্ণাকে পর্যটন এলাকায় রুপান্তর করা হবে। ভবিষ্যতে মিরসরাই এলাকা উন্নত এলাকা হিসেবে চিহ্নিত হবে। বর্তমান সরকার বিগত ১০ বছরে মিরসরাইয়ে ব্যাপক উন্নয়ন করেছে।

শুক্রবার (২৩ নভেম্বর) দুপুরে উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের মস্তাননগরের মকবুল আহম্মদ কল্যাণ পরিষদের আয়োজনে এবং শাহ্ কালা (রহঃ) প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়, রাবেয়া খাতুন নুরানী তা’লীমুল কুরআন মাদ্রাসার উদ্যোগে অভিভাবক সমাবেশ, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি এসব কথা বলেন।

শাহ্ কালা (রহঃ) প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়, রাবেয়া খাতুন নুরানী তা’লীমুল কুরআন মাদ্রাসার প্রতিষ্ঠাতা আলহাজ¦ রেজাউল করিম মাষ্টারের সভাপতিত্বে এবং মাদ্রাসার প্রধান শিক্ষক নুরুল আমিনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক জসিম উদ্দিন, সদস্য মহিউদ্দিন রাশেদ, চট্টগ্রাম উত্তর জেলা শ্রমিকলীগের সাংগঠনিক সম্পাদক নাছির উদ্দিন দিদার, উপজেলা আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আনোয়ার হোসেন ঈমন, জোরারগঞ্জ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক প্রসার কান্তি বড়–য়া, আওয়ামীলীগ নেতা আশরাফ উদ্দিন ভূঁইয়া, জিএম শহীদুল্লাহ, সিরাজ উদ্দিন বাঙ্গালী, ইছাখালী ইউপি চেয়ারম্যান নুরুল মোস্তফা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মোহাম্মদ হাসান, জোরারগঞ্জ ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মজিবুল হক, যুবলীগ নেতা নাজিম উদ্দিন অপু, এমরান হোসেন, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজ বিন আলী প্রমুখ।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: