ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

নির্বাচনে অংশগ্রহন করবে বিএনপি জোট !

নির্বাচনে অংশগ্রহন করবে বিএনপি জোট !

লিড ডেক্স : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার জন্য নীতিগত সিদ্ধান্ত নিয়েছে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট। শনিবার বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে পৃথক পৃথকভাবে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলীয় জোটের বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে একটি নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

সূত্রটি জানায়, নির্বাচনে অংশগ্রহণ করা ও না করার বিষয়ে ২০ দলীয় জোটের নেতাদের কাছে মতামত নিয়েছে বিএনপি। সেখানে জোটের ১৬টি রাজনৈতিক দল নির্বাচনে অংশগ্রহণ করার পক্ষে। আর জামায়াত একদিনের সময় চেয়েছে। বাকি ৩টি রাজনৈতিক দল নির্বাচনে যাওয়া পক্ষে নয়।

এদিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্যরাও আন্দোলনের অংশ হিসেবে নির্বাচনে যাওয়ার পক্ষে মতামত দিয়েছে বলে অপর একটি সূত্রে জানা গেছে।

অপরদিকে চেয়ারপারসনের কার্যালয়ে রাতে জাতীয় ঐক্যফ্রন্টের বৈঠকে শুরু হয়েছে। বৈঠকে নির্বাচনে যাওয়া ও না যাওয়ার বিষয়ে ঐক্যফ্রন্টের মতামত নেবে বিএনপি। পরে ২০ দল ও ঐক্যফ্রন্টের মতামতের ভিত্তিতে নির্বাচনে অংশগ্রহণ করা ও না করার বিষয়ে সিদ্ধান্ত নেবে বিএনপি।

নির্বাচন কমিশন থেকে সকল রাজনৈতিক দলগুলোকে একটি চিঠি দেওয়া হয়েছে যে, জোটদলগুলো কোন জোটে থাকবে এবং কার মার্কা ব্যবহার করবে। এই বিষয়েও ২০ দলীয় জোটের বৈঠকে আলোচনা হয় বলে সূত্রটি জানায়।

বৈঠক সূত্রে জানা গেছে, যারা যারা ধানের শীষ প্রতীকে নির্বাচন করতে চায়, তাদের কথা উল্লেখ করে রোববার নির্বাচনে কমিশনে দুটি তালিকা দেবে বিএনপি। একটি ২০ দলীয় জোটের। আরেকটি ঐক্যফ্রন্টের।

জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ২০ দলের সমন্বয়ক নজরুল ইসলাম খান বাংলাদেশ জার্নালকে বলেন, নির্বাচনে যাবো কী যাবো না, সেটা আগামীকাল জানতে পারবেন।

তবে বৈঠক শেষে এলডিপির সভাপতি অলি আহমেদ বলেন, আজকের বৈঠকে দেশের নির্বাচন ও দেশে সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। নির্বাচনে যাবো কি যাবো না, এই ব্যাপারে আমরা কোনো সিদ্ধান্ত নেইনি। আগামী দুই দিনের মধ্যেই ২০ দলীয় ঐক্যজোট, আমাদের মূল দল বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের সাথে কথা বলে চূড়ান্ত সিদ্ধান্ত জাতির সামনে উপস্থাপন করব।

তিনি বলেন, জোট নেত্রী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি হলো আমাদের প্রধান্য, তাকে মুক্তি দিতে হবে। তাহলেই নির্বাচনের পরিবেশ ফিরে আসবে।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: