মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী  মিরসরাইয়ে গরু চুরির অভিযোগে আটক ৩  মিরসরাইয়ে ১২৫ জন শিক্ষার্থীকে বৃত্তি দিল শান্তিনীড়  মিঠাছরায় সিঙ্গার শো-রুমের উদ্বোধন


লিডনিউজ | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে মে, ২০১৯ ইং

আমিরাতে মিরসরাই সমিতির বর্ধিত সভা অনুষ্ঠিত

আমিরাতে মিরসরাই  সমিতির বর্ধিত  সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি : সংযুক্ত আরব আমিরাত মিরসরাই সমিতির কার্যকরী পরিষদের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১ নভেম্বর বৃহস্পতিবার রাতে সভাপতি বাসভবনে এ সভা অনুষ্ঠিত হয়।

সভার সভাপতিত্ব করেন সংযুক্ত আরব আমিরাত মিরসরাই সমিতির সভাপতি এবং বিশিষ্ট শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পি ও সঞ্চালনা করেন যুগ্ম সম্পাদক মেজবাহ উদ্দিন।

সভায় বক্তব্য দেন মিরসরাই সমিতির সম্মানিত প্রধান উপদেষ্টা, মোহাম্মদ আবুল হাশেম ভূঁইয়া, মিরসরাই সমিতি সংযুক্ত আরব আমিরাত এর প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্জ্ব মাজহার উল্ল্যাহ মিয়া, সংগঠনের সহসভাপতি সালা উদ্দিন হেলাল, নাজিম উদ্দীন, এনামুল হক নিজামী, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন আলতাফ, মোহাম্মদ আখতার উদ্দিন পারভেজ, ব্যাংকার মোহাম্মদ জাফর উদ্দিন ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন আলতাফ, দিপক বাবু, সাংগঠনিক সম্পাদক আমিনুল ইসলাম, মনিরুজ্জামান, মোঃ আকাশ রহমান, অর্থ সম্পাদক গিয়াস উদ্দীন, সহ দপ্তর মোঃ ফজলুল করিম, সহ প্রচার সম্পাদক সরওয়ার উদ্দীন রনি, ত্রীড়া সম্পাদক মোঃ ওমর ফারুক সহ অনেকে।এই সময় আরো উপস্থিত ছিলেন মিরসরাই সমিতি, সংযুক্ত আরব আমিরাত এর কার্যকারী পরিষদের নেতৃবৃন্দ সহ প্রমুখ।

বর্ধিত সভায় মিরসরাই উপজেলা উন্নয়ন কিভাবে করা যায় এ বিষয়ে আলোচনা করেন কার্যকরী পরিষদের সদস্যরা। পাশাপাশি মিরসরাই সমিতির অতীত বর্তমান ভবিষ্যৎ নিয়ে আলোচনা করেন এবং মিরসরাই সমিতির অবকাঠামো কিভাবে আরো বাড়ানো যায় সেবিষয়েও আলোচনা হয়।

সংযুক্ত আরব আমিরাত মিরসরাই সমিতি সমাজসেবক ও গুণীজনদের নিয়ে গঠিত এ সমিতির সভায় মিরসরাই উপজেলা দারিদ্র্য বিমোচন, গুণগত শিক্ষার প্রসার, সমাজকে মাদক, সন্ত্রাস এবং দুর্নীতিমুক্ত করণে গণসচেতনতা বৃদ্ধি করতে কর্মসূচি গ্রহণ করা হয়। সভায় বিভিন্ন সদস্যর মতামত গৃহীত বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

মিরসরাই সমিতির সম্মানিত সভাপতি, বিশিষ্ট শিল্পপতি ফখরুল ইসলাম খান সি আই পি বলেন, আমরা দেশ থেকে দূরে আছি, দূরত্বে নয়। আঞ্চলিকতা ঘুচিয়ে এই দূর প্রবাসে আমরা সবাই বাংলাদেশি। আত্মীয়স্বজন ছেড়ে এসে প্রবাসের ব্যয়বহুল জীবিকা নির্বাহের জন্য চাকরির পাশাপাশি সমাজসেবার সংগঠন করি থাকি।
আমাদের আন্তরিক চেষ্টা থাকবে মেধা-যোগ্যতা ও সততা দিয়ে এখানে স্বতন্ত্র ভাবমূর্তি অক্ষুণ্ন রাখতে। আমাদের কাজের মধ্য দিয়ে সুনাম, আস্থা, তথ্য প্রযুক্তি, মেধা ও জ্ঞান নির্ভর কমিউনিটি হিসেবে পরিচিত হয়ে উঠুক বাঙালি জাতি। এটা সম্পূর্ণভাবে অরাজনৈতিক একটি সংগঠন। বিদেশ বিভুঁইয়ে আমরা সবাই সবার জন্য। ভিন্ন পরিবেশ, ভিন্ন সত্তা ও মতভিন্নতা নিয়ে বেড়ে ওঠা প্রতিটি মানুষই ভিন্ন মেজাজ মর্জির। তবে, আমরা অঙ্গীকারবদ্ধ আমাদের ধর্ম-বিশ্বাস, দল বা মতাদর্শ যাই থাকুক না কেন, আমরা পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল ও ভালোবাসায় আবদ্ধ। মিরসরাই সমিতির মানব সেবার সংগঠন হলেও আমাদের চেষ্টা থাকবে সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশি কমিউনিটির যে কোনো গঠনমূলক প্রশংসনীয় উদ্যোগে পাশে থেকে কাজ করার। বাংলাদেশ ও বাঙালি সংস্কৃতি, প্রতিভার বিকাশ ঘটিয়ে আমাদের পরবর্তী প্রজন্মকে এখানকার মূলধারার সঙ্গে সম্পৃক্ত করাই আমাদের উদ্দেশ্য ও লক্ষ্য। তিনি মিরসরাই সমিতির সাহায্য তহবিলের প্রতিমাসে এক লক্ষ টাকা অর্থিক অনুদানের প্রতিশ্রুতি দেন। পরে মিরসরাই সমিতির সবাই সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সর্বাঙ্গীন মঙ্গল কামনা করেন ও নৈশভোজ আয়োজন করেন ।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: