ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

৮ই আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ | ২২শে সেপ্টেম্বর, ২০১৯ ইং

কারাগার থেকে হাসপাতালে খালেদা জিয়া

কারাগার থেকে হাসপাতালে খালেদা জিয়া

রাজনৈতিক ডেক্স :  বিএনপির কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে আনা হয়েছে। শনিবার বিকাল ৩ টা ৪০ মিনিটে পুরান ঢাকার নাজিমুদ্দিন সড়কের পুরনো কেন্দ্রীয় কারাগার থেকে তাকে বিএসএমএমইউ’র আনা হয়।

জানা গেছে, বেগম জিয়াকে আজকেই বিএসএমএমইউতে ভর্তি করা হবে। তাকে বিএসএমএমইউ’র কেবিন ব্লক এর ৬১১ কেবিন ডিলাক্সে রাখা হবে।

ডিএমপির অতিরিক্ত কমিশনার কৃষ্ণ পদ রায় বলেছেন, ‘কারা কর্তৃপক্ষ আমাদের কাছে সহায়তা চেয়েছিলো। আমরা সেই নিরাপত্তা দিয়েছি। তাদের কথামতো আমাদের নিরাপত্তা দেয়া হয়েছে’।

হাসপাতালের ভিতরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান জয়নুল আবেদীন, ডা. এজেডএস জাহিদ হোসেন, নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানা উল্লাহ মিয়া, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, আবু নাসের মো. রহমাতুল্লাহ, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, চেয়ারপার্সনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খানসহ দলটির প্রায় শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তবে মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসকে বিএসএমএমইউ’র মূল ফটকে থেকে ফিরিয়ে দেয়া হয়।

গত বৃহস্পতিবার বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ দ্রুত ঢাকার বিএসএমএমইউতে খালেদাকে ভর্তি এবং তার চিকিৎসায় গঠিত ৫ সদস্যের মেডিকেল বোর্ড পুনর্গঠনের নির্দেশও দেয়।

খালেদা জিয়ার চিকিৎসায় জন্য গত সেপ্টেম্বরে সরকার যে মেডিকেল গঠন করে দিয়েছিল, তার ৩ সদস্যকে বাদ দিয়ে নতুন ৩ জনকে সেখানে দায়িত্ব দিতে বলেছে আদালত।

হাইকোর্টের আদেশ অনুযায়ী, বিএসএমএমইউর ইন্টারনাল মেডিসিন বিভাগের অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী এবং ফিজিক্যাল মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক বদরুন্নেসা আহমেদ বোর্ডে থাকবেন। আর কার্ডিওলজি বিভাগের অধ্যাপক হারিসুল হক, অর্থোপেডিক সার্জারি বিভাগের অধ্যাপক আবু জাফর চৌধুরী এবং চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক তারেক রেজা আলীর বদলে নতুন ৩ জনকে বোর্ডের সদস্য হিসেবে মনোনীত করে দেবে সরকার। তবে এই ৩ জনের কেউ কেন্দ্রীয় বা জেলা পর্যায়ে সরকার সমর্থক স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) বা বিএনপি সমর্থক ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) বর্তমান বা প্রাক্তন সদস্য কিংবা সমর্থক হতে পারবেন না।

হাইকোর্ট বলেছেন, এই বোর্ডের অধীনে খালেদা জিয়া তার পছন্দমত ফিজিওথেরাপিস্ট, গাইনোলজিস্ট ও টেকনিশিয়ান নিতে পারবেন। বোর্ডের অনুমতি সাপেক্ষে বাইরে থেকে বিশেষজ্ঞ চিকিৎসক আনতে পারবেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় গত ৮ ফেব্রুয়ারিতে রায়ের পর থেকে বেগম জিয়া বন্দি জীবন কাটাচ্ছেন। কারাগারে যাওয়ার পর গত ৭ এপ্রিল মাসে স্বাস্থ্য পরীক্ষার জন্য একবার বেগম জিয়াকে বিএসএমএমইউতে নেয়া হয়েছিল।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: