ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০১৯ ইং

ওমানে নির্বাচনী প্রচারণায় আতাউর রহমান : বঙ্গবন্ধু পরিষদ’র সংবর্ধনা

ওমানে নির্বাচনী প্রচারণায় আতাউর রহমান : বঙ্গবন্ধু পরিষদ’র সংবর্ধনা

ওমান প্রতিনিধি : নির্বাচনের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে অনেক আগে থেকেই। ভোটাররাও ব্যস্ত বিগত দিনে তাদের চাওয়ার-পাওয়ার হিসাব মেলাতে। চলতে শুরু করেছে নির্বাচনী ট্রেন। সব মিলিয়ে একটি নির্বাচনী উৎসব সামনে।

রাজনৈতিক দলগুলো নিচ্ছে নির্বাচনী প্রস্তুতি। নির্বাচনকে সামনে রেখে সর্বত্র স্ব-স্ব রাজনৈতিক দলের নেতা-কর্মীরা স্ব-স্ব এলাকায় নির্বাচনী প্রচারণায় ব্যস্ত হয়েছে চলতি বছরের শুরু থেকেই। শুধু কি স্ব-স্ব এলাকায়? এই প্রচারণা স্ব-স্ব এলাকা ছাড়িয়ে বিদেশের মাটিতেও চলছে। মীরসরাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য শেখ আতাউর রহমান গত ৩ অক্টোবর আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে দলীয় প্রচারণায় ওমানে রাজনৈতিক সফরে গেছেন।

গত ৪ অক্টোবর ওমানের বিভিন্ন এলাকায় কর্মরত বাঙালীদের মাঝে নির্বাচনী প্রচারণা ও সভা করেছেন। শুক্রবার ৫ অক্টোবর ওমান বঙ্গবন্ধু পরিষদ নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে এক আলোচনা সভা মাসকেট গ্রিল হাউজ কুরুম হল রুমে আয়োজন করেছেন। এতে শেখ আতাউর রহমানকে সংবর্ধনা প্রদান করা হয়। পরিষদের সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের সঞ্চালনায় সভাপতি শাব উদ্দিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেখ আতাউর রহমান।

সভায় প্রধান অতিথি শেখ আতাউর রহমান বলেন, মহান মুক্তিযুদ্ধের পর ধ্বংসস্তুপ বাংলাদেশকে গড়ার কাজ শুরু করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কিন্তু আমাদের দুর্ভাগ্য, জাতির জনককে ১৯৭৫-এর ১৫ আগস্ট নির্মমভবে হত্যা করা হয় ১৯৭৫ এর পর বাংলার মানুষের উন্নয়নের চাকা বন্ধ হয়ে গিয়েছিল। সংবিধান লঙ্ঘন করা শুরু হয়েছিল। ২১ বছর পর আ’লীগ সরকার গঠন করে।

আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর দেশে উন্নয়ন শুরু হয়। আওয়ামী লীগ ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে জয়লাভ করে চারবছর পূর্ণ করে পাঁচ বছরে পদার্পণ করেছি। সামনে নির্বাচন হবে। বিগত নির্বাচনে আপনারা সবাই নৌকায় ভোট দিয়েছিলেন। তাই আজ বাংলার সর্বত্র উন্নয়নের ছোঁয়া লেগেছে। আগামী যে নির্বাচন হবে, সে নির্বাচনে আমরা সবার কাছে নৌকা মার্কার পক্ষে ভোট চাই। নৌকা স্বাধীনতা দিয়েছে, উন্নয়নের পক্ষে নৌকা এগিয়ে নিচ্ছে। বিএনপি ধ্বংস করতে জানে, সৃষ্টি করতে জানে না।

বিগত ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে বিএনপি-জামায়াত সে নির্বাচন ঠেকানোর নামে সন্ত্রাস-নাশকতা চালায়। সিলেটে শহীদ মিনারে হামলা ও ভাঙচুর চালায়। ২০১৩. ২০১৪ ও ২০১৫ সালে বিএনপি দেশে ধ্বংসাত্মক কর্মকান্ড চালায়। আমরা গাছ লাগাই, তারা গাছ কাটে; আমরা রাস্তা বানাই, তারা রাস্তা কাটে। আমরা কঠোর হস্তে সেসব সন্ত্রাসী কর্মকান্ড প্রতিহত করি। এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারকে আবার জয়ী করতে হবে। জয়ী করতে হলে অবশ্যই আমাদের সবাইকে নৌকায় মার্কায় ভোট দিতে হবে। আপনাদের পরিবারের যারা বাংলাদেশে থাকে তাদেরকেও নৌকায় ভোট নিশ্চিত করতে হবে। বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক শাব উদ্দিন বলেন, মুক্তিযুদ্ধের সময় যারা স্বাধীনতার বিরোধীতা করে পাকিস্তানীদের পক্ষে কাজ করেছিল সেই রাজাকারদের ফাঁসি দিয়ে আওয়ামী লীগ সরকারই দেশকে কলঙ্ক মুক্ত করেছে।

আওয়ামী লীগ সরকার যে পরিমাণ উন্নয়ন করেছে তা বাংলাদেশে আগে কোনো সরকারই করতে পারেনি। এই উন্নয়নকে অব্যাহত রাখতে আমাদের সকলেরই উচিত আওয়ামী লীগ সরকারকে আবার জয়ী করা। শুধু আমরাই নই, আমাদের স্ব-স্ব পরিবারের অন্যান্য ভোটারদেও আমরা নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য উদ্ভুদ্ধ করতে হবে।

এসময় বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, পরিষদ এর সাংগঠিক সম্পাদক আব্দুল হান্নান, সহ-সম্পাদক ওধুদ ভুইঁয়া, প্রচার সম্পাদক মো, আনোয়ার সহ প্রমুখ।

আরও পড়ুন : রাজনৈতিক সফরে মধ্যপ্রাচ্য গেলেন শেখ আতাউর রহমান


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: