স্বাধীনতা পদক পাচ্ছেন ইঞ্জিনিয়ার মোশাররফ  চলার স্বাধীনতায় সাইক্লিং  সেনা প্রত্যাহার নিয়ে ট্রাম্পের বিলম্বিত বোধোদয়!  অতিবৃষ্টিতে মাথায় হাত শরীয়তপুরের আলু চাষিদের  এমপি বাসন্তীকে নিয়ে উত্তপ্ত রামগড়!  স্ত্রীকে পিটিয়ে পিটুনি খেলেন হিরো আলম !  নৌকার প্রার্থীর গাড়িতে অস্ত্র, চালকের জেল  শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা হবে সফল মন্ত্রিসভা : ইঞ্জি. মোশাররফ  মিরসরাইয়ে মোশাররফের প্রচারনায় দাপুটে আওয়ামীলীগ : অন্ত:কোন্দলে ধরাশায়ী বিএনপি  মিরসরাই প্রেস ক্লাবের সাধারণ সভা : যোগ দিলেন ৬ সাংবাদিক


লিডনিউজ | logo

৯ই চৈত্র, ১৪২৫ বঙ্গাব্দ | ২৩শে মার্চ, ২০১৯ ইং

৩৫৫ জন কর্মকর্তা নেবে জনতা ও সোনালী ব্যাংক

৩৫৫ জন কর্মকর্তা নেবে জনতা ও সোনালী ব্যাংক

লিড জবস ডেক্স : সোনালী ব্যাংক ও জনতা ব্যাংক লিমিটেডে মোট ৩৫৫ জনকে নিয়োগের জন্য বাংলাদেশ ব্যাংক তাদের ওয়েবসাইটে ভিন্ন ভিন্ন চারটি বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে। বিজ্ঞপ্তিগুলো এই লিংক (ক্লিক) থেকে ডাউনলোড করা যাবে। সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার পদে ৩৪ জন, অফিসার পদে ৯২ জন, অফিসার (ক্যাশ) পদে ১৬০ জন এবং কর্মকর্তা (আইটি) পদে ৩৯ জনকে নিয়োগ করা হবে। অন্যদিকে, জনতা ব্যাংকে কর্মকর্তা (আইটি) পদে শুধু ৩০ জনকে নিয়োগ করা হবে। সিনিয়র অফিসার, অফিসার এবং অফিসার (ক্যাশ) পদে শুধু মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র ও কন্যার পুত্র-কন্যারা আবেদন করতে পারবেন। এসব পদে ইতিমধ্যে অনলাইনে আবেদন গ্রহণ শুরু হয়ে গেছে। আবেদন করা যাবে আগামী ৭ অক্টোবর পর্যন্ত। আর সোনালী ও জনতা ব্যাংকে কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীরা আগামী ১০ অক্টোবর পর্যন্ত অনলাইনে আবেদনের সুযোগ পাবেন।

আবেদনের যোগ্যতা: বিজ্ঞপ্তি অনুযায়ী, এই নিয়োগে সিনিয়র অফিসার, অফিসার এবং অফিসার (ক্যাশ) পদের প্রার্থীদের কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি বা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) পাস হতে হবে। সিনিয়র অফিসার পদের প্রার্থীদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম দুটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। অফিসার এবং অফিসার (ক্যাশ) পদের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীদের স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার বিজ্ঞান/কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/পদার্থ/ফলিত পদার্থ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষাসমূহে ন্যূনতম একটিতে প্রথম বিভাগ/শ্রেণি থাকতে হবে। কোনো পর্যায়েই তৃতীয় বিভাগ/শ্রেণি/সমমানের গ্রেড পয়েন্ট গ্রহণযোগ্য হবে না।

আবেদনের পদ্ধতি: এসব পদে আবেদন করতে হবে বাংলাদেশ ব্যাংকের ওয়েবসাইট (ক্লিক) এ অনলাইন অ্যাপ্লিকেশন ফরম পূরণের মাধ্যমে। ফরম পূরণ করার নিয়ম ও অন্যান্য শর্তাবলি ওয়েবসাইটে পাওয়া যাবে। অনলাইনে আবেদন করার পর প্রাপ্ত Tracking Number Form টি যথাযথভাবে সংরক্ষণ করতে হবে। প্রার্থীদের প্রাথমিকভাবে কোনো কাগজপত্র প্রেরণ করতে হবে না। বিবাহিত মহিলা প্রার্থীদের ক্ষেত্রে স্থায়ী ঠিকানা হিসেবে স্বামীর স্থায়ী ঠিকানা ব্যবহার করতে হবে। কর্মকর্তা পদের প্রার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ, ২০০ নম্বরের লিখিত এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

শুধু কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীদের ১০০ নম্বরের এমসিকিউ, ২০০ নম্বরের লিখিত, ৫০ নম্বরের প্র্যাকটিক্যাল এবং মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

বেতন ও সুবিধাদি: চূড়ান্তভাবে নির্বাচিত একজন সিনিয়র অফিসার জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ২২ হাজার টাকা, অফিসার, অফিসার ক্যাশ এবং কর্মকর্তা (আইটি) পদের প্রার্থীরা ১৬ হাজার টাকা স্কেলে বেতন ও অন্যান্য সুবিধা পাবেন।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: