মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী  মিরসরাইয়ে গরু চুরির অভিযোগে আটক ৩  মিরসরাইয়ে ১২৫ জন শিক্ষার্থীকে বৃত্তি দিল শান্তিনীড়  মিঠাছরায় সিঙ্গার শো-রুমের উদ্বোধন


লিডনিউজ | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে মে, ২০১৯ ইং

আবারও ঝাড়ু হাতে গৃহায়ন মন্ত্রী !

আবারও ঝাড়ু হাতে গৃহায়ন মন্ত্রী !

নিজস্ব প্রতিনিধি : গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। শনিবার সকাল সোয়া আটটা থেকে-সাড়ে নয়টা পর্যন্ত এক ঘন্টা নিজ হাতে ময়লা পরিষ্কার করেন এই বর্ষীয়ান রাজনীতিক।

গায়ে টি-শার্ট, পরনে সাদা ট্রাউজার আর কব্জি অবদি গ্লাভসে মুড়িয়ে ডিসি হিলের এখানে ওখানে লেগে থাকা ময়লা-আবর্জনা সাফ করা শুরু করেন সত্তরোর্ধ মন্ত্রী। তাকে ঘিরে থাকা মানুষের ভিড় যখন কাজ করতে অসুবিধা সমস্যা তৈরী হচ্ছিল, তখন সেই ভিড়ের উদ্দেশে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় মন্ত্রীর কড়া ভাষা, ‘তোয়ারা তোয়ারার হাজ গরো, আই আ্যার গিন গরি (তোমরা তোমাদের কাজ করো, আমি আমারটা করি)।

ক্যামেরার ল্যান্স যখন বারবার তার দিকে তাক করা হচ্ছিল-মন্ত্রীর সরল জবাব; ছবি তোলার জন্য আসিনি। মন্ত্রীর কাজের ফাঁকে এসেছে একটা-দুটো ফোনও। ব্যক্তিগত সহকারী মোবাইল ফোনটা ধরিয়ে দিতেই হাসিমুখে উত্তর; আমি এখন সুইপার হয়ে গেছি। সিটি করপোরেশনের হয়ে বিনাবেতনে পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করছি। পরে কথা বলবো।

এই কর্মসূচীর মাধ্যমে ‘পরিচ্ছন্নতা নিজেরাই করি, কারো জন্য অপেক্ষা নয়’ এ স্লোগানকে সামনে রেখে চট্টগ্রামের ডিসি হিল পরিষ্কার করেছে ইয়োগা প্রভাতী নামের একটি সংগঠন। এর আগে শনিবার সকাল আটটায় এ পরিষ্কার কর্মসুচি শুরু করে ইয়োগা প্রভাতী। সংগঠনটির ৮১ জন সদস্য ছাড়াও এ পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে বেশ কিছু শ্রমিকও অংশ নেয়। এ কর্মসূচির উদ্যোগ নেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যাপক ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. সুযত পাল। কর্মসূচিতে মন্ত্রী চাপাফুল ও কাঠবাদাম সহ পাঁচটি চারাগাছ রোপন করেন।

পরে মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, ঢাকায় নিয়মিত প্রাতভ্রমণে বের হই রমনা পার্কে। সেখানে আগে ময়লা-আবর্জনায় ঠাসা ছিল। দিনভর নানা অনুষ্ঠান হতো। আমি সব বন্ধ করে দিয়েছি। প্রিয় চট্টগ্রামে আসলে ডিসি হিলই আমার প্রিয় ঠিকানা। কিন্তু ডিসি হিলে যখনই আসছি তখনই দেখছি। নোংরা। নিজেদের সুরক্ষায় নিজেদেরকেই এই অঙ্গন পরিষ্কার রাখতে হবে।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: