ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০১৯ ইং

করেরহাটে সড়কের দূর্ভোগ লাগবে ড্রেনেজ সম্প্রসারন : শীঘ্রই শুরু হবে সড়ক সংস্কার (ভিডিওসহ)

করেরহাটে সড়কের দূর্ভোগ লাগবে ড্রেনেজ সম্প্রসারন : শীঘ্রই শুরু হবে সড়ক সংস্কার (ভিডিওসহ)

নিজস্ব প্রতিনিধি, লিডনিউজটুয়েন্টিফোর.কম,

(করেরহাট) :: বারইয়ারহাট-খাগড়াছড়ি ও করেরহাট-ছাগলনাইয়া সড়কের মিরসরাইয়ের করেরহাট বাজারের এলাকায় খানাখন্দ ভরা সড়কে যানচলাচলের দূর্ভোগ লাগব ও বাজার এলাকায় জলাবদ্ধতা কমাতে ড্রেনেজ সম্প্রসারন কাজ হাতে নিয়েছে বাজার পরিচালনা কমিটি। গত মঙ্গলবার সকাল থেকে বাজার পরিচালনা কমিটির সাধারন সম্পাদক কামরুল হোসেনের নেতৃত্বে বেদখল হওয়া ড্রেন পূনরুদ্ধার ও সড়কের উভয় পাশের পানি নিষ্কাষন পথ পরিষ্কার কাজ শুরু হয় ।

এ সময় করেরহাট দক্ষিন বাজারের কার্লভার্ট উভয় পাশ ড্রেজিংয়ের মাধ্যমে জল নিষ্কাষনের জন্য উন্মুক্ত করে দেয়া হয়। দীর্ঘদিন বরাট, বেদখল ও আবর্জনা জমে মূল ওই পথটি সম্পূর্নভাবে বন্ধ হয়ে যায়। এছাড়া অসাধু ব্যবসায়ীরা ব্রিজের উভয়পাশ ভরাট করে দোকান স্থাপনের ফলে পুরো ড্রেনটি অস্থিত্ব হারায়।

বাজার পরিচালনা কমিটির সহ সভাপতি আব্দুর রহিম জানান, ড্রেনেজ সম্প্রসারনের ফলে জলাবদ্ধতা অনেকাংশে কমে যাবে। তবে খালের পূর্বদিকের শেষাংশ বরাট করে মূসার লেক ও পশ্চিম দিকে মাঝামাঝি জাগির হোসেন এর বাড়ির দেয়ালে পানি নিষ্কাষন বাধাগ্রস্থ্য হওয়ার সম্ভাবনা আছে। ব্যবসায়ীদের অনুরোধের প্রেক্ষিতে ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন এ বিষয়ে ব্যবস্থা গ্রহন বলে আমাদেরকে আশ্বস্ত করেছেন।

কাজ চলাকালে পরিদর্শন করেন- ইউপি আ.লীগে সম্পাদক শেখ সেলিম, করেরহাট ইউনিয়নের সদস্য মিন্টু মেম্বার, বেলাল মেম্বার।

এ সময় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, বাজার পরিচালনা কমিটির যুগ্ন সম্পাদক নিজাম উদ্দিন, কোষাধ্যক্ষ আলাউদ্দিন মিয়াজী, পরিবেশ সম্পাদক নিজাম উদ্দিন কোম্পানি, সদস্য- আব্দুর রহমান, জসিম উদ্দিন, জমির উদ্দিন, একরামুল হক, ব্যবাসায়ী কামরুল, আজিজ সওদাগর, কাজী বাবুল সওদাগর, প্রজন্মের ভাবনা সংগঠনের সাইফুল ইসলাম, শাহীন, যুবলীগ নেতা সাইফুল ইসলাম, ব্যবসায়ী মনছুর উদ্দিন।

বাজার পরিচালনা কমিটির সম্পাদক কামরুল হাসান জানান, আগামি দুয়েকদিনের মধ্যে ড্রেনের কাজ সম্পন্ন হবে। নষ্ট হওয়া সড়ক সংস্কারের জন্য সওজ কর্তৃপক্ষকে জানানো হয়েছে। ইতোমধ্যে সওজ কর্তৃপক্ষ সড়ক সচল রাখতে স্বল্প পরিসরে ইট বালি দিয়ে সড়কের বড় গর্ত বরাট করছে।

তিনি আরো বলেন, বর্তমানে বাজরে উভয় দিকের সড়কের পাশে স্থায়ীভাবে মাস্টার ড্রেন নির্মান করা জরুরী হয়ে পড়েছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, দীর্ঘদিন ধরে বাজারে জলাবদ্ধতাসহ নানামুখি সমস্যা বিরাজ করলেও বাজারের উন্নয়নে সরকারী কোন বরাদ্ধ নেই, নিয়মানুযায়ী বাজার ইজারার একটি নিদিষ্ট অংশ বাজারের উন্নয়নে ব্যায় করার কথা করেরহাট বাজারে সেটিও নেই।

কিন্তু স্থানীয় সরকার প্রশাসন বা ইউনিয়ন পরিষদ বা উপজেলা প্রশাসন থেকে বরাদ্ধ পাওয়া গেলে স্থায়ী ড্রেন নির্মান হলে বিরাজমান সমস্যাগুলোর বেশিরভাগ মিটে যাবে। তাই এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু দৃষ্টি কামনা করেন তিনি।

করেরহাট ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন বলেন, আগামি বছরের শেষদিকে রামগড় দিয়ে ভারতের সাথে স্থলবন্দরের (ট্রানজিট) জন্য বারইয়ারহাট খাগাছড়ি সড়কের ফোর লেইন সম্প্রসারন কাজ শুরু হবে বলে জানিয়েছে সওজ কর্তৃপক্ষ। তবে ফোর লেইনের কাজ শুরু না হওয়া পর্যন্ত সড়ক সচল রাখতে আলাদা বরাদ্ধ ছেয়ে চিঠি মন্ত্রনালয়ে পাঠিয়েছে সওজ, বর্তমানে প্রক্রিয়াটি প্রায় চুড়ান্ত ও শেষ পর্যাযে। বৃষ্টি কমলে বাজার এলাকায় শীঘ্রই স্থায়ী সংস্কার কাজ শুরু করবে সওজ কর্তৃপক্ষ।

ভিডিও দেখতে এখানে ক্লিক করুন –

এলএন/ডি/আর/ ২ আগষ্ট ২০১৭


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: