মিরসরাইয়ে বনায়নের গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

লিডনিউজটুয়েন্টিফোর.কম,
মিরসরাই প্রতিনিধি : মিরসরাইয়ে রাতের আঁধারে বনায়নের ৩৫ টি গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। উপজেলার ৩ নম্বর জোরারগঞ্জ ইউনিয়নের সোনাপাহাড় বিএসআরএম হাসপাতাল এলাকায় বুধবার গভীর রাতে এই ঘটনা ঘটে। এই ঘটনায় ৫ এপ্রিল (বৃহস্পতিবার) বাগান মালিক জাহাঙ্গীর হোসেন বাদী হয়ে জোরারগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ (নম্বর ৪৮৭) দায়ের করেন এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগের অনুলিপি প্রদান করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার জোরারগঞ্জ ইউনিয়নের বিএসআরএম হাসপাতাল এলাকায় সোনাপাহাড় মৌজায় এম সফিকুর রহমান থেকে ৮ বছর পূর্বে ১৫ বছরের চুক্তিতে ৪০ শতক জায়গা নিয়ে তাতে বনায়ন করেন সোনাপাহাড় এলাকার জাহাঙ্গীর হোসেন। বাগানে লাগানো হয় প্রায় সহ¯্রাধিক মেহগনি ও ইউকালেক্ট গাছ। কিন্তু ইতিপূর্বে নোয়াখালীর সেনবাগ থানার দৌলতপুরের আব্দুল খালেকের পুত্র শাহজাহান ও জোরারগঞ্জ থানার হাজ¦ীশ^রাই এলাকার আবুল কাশেম তাদের নিজস্বার্থে বাগানের কিছু গাছ কেটে ফেলার জন্য জাহাঙ্গীরকে বলেন। জাহাঙ্গীর গাছ না কাটায় শাহজাহান ও আবুল কাশেমের মদদে বুধবার গভীর রাতে ৪-৫ জন অজ্ঞাত ব্যক্তি বাগান থেকে ৩৫ টি গাছ কেটে ফেলে। পরবর্তীতে স্থানীয়দের উপস্থিতি টের পেয়ে গাছ কাটা বন্ধ করে দেয় তারা।

ভুক্তভোগী জাহাঙ্গীর হোসেন জানান, শাহজাহান তার বাগানের পাশে একটি ফিলিং স্টেশন নির্মাণ করে। কিন্তু তাদের ফিলিং স্টেশনের সাইনবোর্ড আমার বাগানের কারণে না দেখা যাওয়ায় তারা রাতের আঁধারে সংঘবদ্ধ হয়ে প্রায় ২০ হাজার টাকামূল্যের ৩৫ টি গাছ কেটে ফেলে এবং তাদের গাছ কাটার প্রধান উদ্দেশ্যের মধ্যে অন্যতম হলো আমার ১৫ বছরের চুক্তিকৃত বনায়নের জায়গাও দখল করা।

এবিষয়ে জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মুক্তার হোসেন জানান, জাহাঙ্গীর হোসেনের দেওয়া লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

You May Also Like