ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

১১ই আষাঢ়, ১৪২৬ বঙ্গাব্দ | ২৫শে জুন, ২০১৯ ইং

সীতাকুন্ডে র্যাবের অভিযানে ২ জঙ্গী গ্রেফতার

সীতাকুন্ডে র্যাবের অভিযানে ২ জঙ্গী গ্রেফতার

লিডনিউজটুয়েন্টিফোর.কম,

মিরসরাই প্রতিনিধি : সীতাকুন্ড থানাধীন ফৌজদারহাট স্টেশন এলাকা থেকে ২ জন জঙ্গীকে বিপুল পরিমান জঙ্গী উস্কানিমূলক লিফলেট এবং জিহাদী বইসহ গ্রেফতার করেছে র‌্যাব-৭। র্র্যাব-৭, ফেনী ক্যাম্প গত ২৯ নভেম্বর চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ফৌজদারহাট ষ্টেশন সংলগ্ন উত্তর সলিমপুর এলাকা থেকে তাদের আটক করা হয়।

কোম্পানী অধিনায়ক স্কোয়াড্রন লিডার শাফায়াত জামিল ফাহিম জানান, সলিমপুরে মহাসড়কের উপর চেকপোষ্ট স্থাপন করে গাড়ী তল্লাশী করতে থাকে। এ সময় চেকপোস্টের কাছ থেকে ০২ জন লোক সন্দেহজনকভাবে হেটে যেতে থাকলে র‌্যাব সদস্যরা তাদেরকে থামতে বললে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। পরবর্তীতে র‌্যাব সদস্যরা ধাওয়া করে -বগুড়া সদর এলাকার বারপুর স্কুল পাড়া, ৪ নং ওয়ার্ডের মোঃ সারোয়ার হোসেনের পুত্র মোঃ শাকিল হোসেন প্রকাশ সাব্বির (১৯), ও মোঃ আবু কালাম পাইকারের পুত্র মোঃ রাহাদুল ইসলাম প্রকাশ রাহাত ওরফে রুদ্র (১৮) । এ সময় আটককৃতদের দেহ এবং সাথে থাকা ব্যাগ তল্লাশী করে ১ টি চাকু, বিপুল পরিমান জঙ্গী উস্কানিমিূলক লিফলেট এবং জিহাদী বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত আসামীদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, তারা এ ‘উম্মাহ’ নেটওয়ার্ক থেকে জিহাদী ভিডিও ও বিভিন্ন দেশের মুসলিম নর-নারীদের উপর নির্যাতনের চিত্র দেখে তাদের জিহাদে অংশগ্রহনের আগ্রহ জন্মে।

পরবর্তীতে ২০১৬ সালের শেষের দিকে ফেইসবুকের মাধ্যমে এক জিহাদি ভাইয়ের সাথে তাদের পরিচয় হয় এবং সে তাদেরকে বিভিন্নভাবে জিহাদি দাওয়াত দিতে থাকে। প্রায়ই তাদেরকে জিহাদে যাওয়ার জন্য বলতে থাকায় তারা ধীরে ধীরে জিহাদী কাজে উদ্বুদ্ধ হয়ে জিহাদের উদ্দেশ্যে বগুড়া থেকে হিজরত করে কক্সবাজারে আসে। তারা তাদের বাবা মাকে বলে আসে তারা চাকরির উদ্দেশ্যে কক্সবাজার যাচ্ছে। তাদের প্ল্যান ছিল টহলরত পুলিশ এবং বিজিবির উপর হামলা করে অস্ত্র/গুলি লুট করে জঙ্গীবাদি কার্যক্রম পরিচালনা করবে। কিন্তু কক্সবাজার এলাকার আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তার কারনে তারা তাদের প্ল্যান বাতিল করে এবং পুনরায় সুবিধা জনক সময় তারা কক্সবাজার জড়ো হয়ে তাদের পরিকল্পনা বাস্তবায়ন করবে এই উদ্দেশ্যে নিজ নিজ বাড়িতে ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেয়। এ সময় তারা পথিমধ্যে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন ফৌজদারহাট ষ্টেশন সংলগ্ন উত্তর সলিমপুর এলাকায় র‌্যাবের হাতে ধরা পড়ে।

গ্রেফতারকৃত জঙ্গী এবং উদ্ধারকৃত মালামাল এর বিরুদ্ধে পরবর্তী আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: