মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী  মিরসরাইয়ে গরু চুরির অভিযোগে আটক ৩  মিরসরাইয়ে ১২৫ জন শিক্ষার্থীকে বৃত্তি দিল শান্তিনীড়  মিঠাছরায় সিঙ্গার শো-রুমের উদ্বোধন


লিডনিউজ | logo

৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ | ২১শে মে, ২০১৯ ইং

হাস্যকর মানুষটির আসল পরিচয় জানুন

হাস্যকর মানুষটির আসল পরিচয় জানুন

লিডনিউজটুয়েন্টিফোর.কম,

ডেক্স রিপোর্ট : সাধারণত খুব হাস্যকর কোনও পরিস্থিতির উপযুক্ত অভিব্যক্তি হিসেবে ব্যবহৃত হয় ছবিটি। কিন্তু এই ছবিটি কার? কোনও বাস্তব মানুষের মুখ কি এটি, নাকি কাল্পনিক কোনও চেহারা? আসুন, জেনে নেওয়া যাক উত্তর।

এই ছবিটি ফেসবুক, ইন্সটাগ্রাম, বা টুইটারে অজস্রবার দেখেছেন। চলতি কথায় এই ধরনের ছবিকে বলা হয় মেমে। ইউরোপ, আমেরিকায় এই ছবিটি পরিচিত ‘ফাক দ্যাট গাই’ বা ‘ডাম্ব বিচ’নামে। বর্তমানে ফেসবুকের বিভিন্ন বাংলা পেজের পোস্টগুলিও এই ছবিটি ব্যবহার করে তৈরি করা হয়।

সাধারণত খুব হাস্যকর কোনও পরিস্থিতির উপযুক্ত অভিব্যক্তি হিসেবে ব্যবহৃত হয় ছবিটি। কিন্তু এই ছবিটি কার? কোনও বাস্তব মানুষের মুখ কি এটি, নাকি কাল্পনিক কোনও চেহারা? আসুন, জেনে নেওয়া যাক উত্তর।

আসলে এই মানুষটির নাম ইয়াও মিং। পেশায় তি‌নি একজন বাস্কেটবল প্লেয়ার, আদপে চীনের বাসিন্দা। বর্তমানে আমেরিকায় এনবিএ বাস্কেটবল খেলছেন তিনি। ইয়াও এনবিএ-র সবচেয়ে লম্বা প্লেয়ার। উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি। এই ছবিটি তৈরি করা হয় ইয়াও-এর এক বিশেষ মুহূর্তের অভিব্যক্তি অবলম্বনে।

২০০৯ সালে একটা বাস্কেটবল ম্যাচের পরে সাংবাদমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তিনি। সাংবাদিকদের সঙ্গে তাঁর কথোপকথনের যে ভিডিও রেকর্ডিং করা হয় তারই একটি অংশে ইয়াও-এর মুখে ফুটে ওঠে এই অভিব্যক্তি।

২০১০ সালে‘রেজ কমিকস’ ক্যাম্পেনের মাধ্যমে ‘ডাম্ব বিচ’ নামে ইয়াও-এর সেই অভিব্যক্তির আদলে তৈরি মেমেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। তারপর মেমেটির জনপ্রিয়তা অর্জন করতে সময় লাগেনি।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: