ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০১৯ ইং

সুপ্ত প্রতিভা’র মেধা বৃত্তি পরীক্ষা সম্পন্ন

সুপ্ত প্রতিভা’র মেধা বৃত্তি পরীক্ষা সম্পন্ন

লিডনিউজটুয়েন্টিফোর.কম

নিজস্ব প্রতিনিধি : সেচ্চাসেবী শিক্ষা ও সামাজিক সংগঠন ‘সুপ্ত প্রতিভা’র মেধা বৃত্তি পরীক্ষা আজ শুক্রবার (২০ আক্টোবর) সম্পন্ন হয়েছে। মিরসরাইয়ের গোটা উপজেলা ব্যাপী শিক্ষার্ীদের অংশগ্রহনে মেধা যাচাইমূলক এই বৃত্তি পরীক্ষার আয়োজন করে  সংগঠনটি।

পরীক্ষা চলাকালীন কেন্দ্র পরিদর্শন করেন, করেরহাট ইউপি চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, লিডনিউজ সম্পাদক সাংবাদিক মু. রিগান উদ্দিন, উদয়ন ক্লাবের সভাপতি ও করেরহাট ইউনিয়ন আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক মোঃ শেখ সেলিম, করেরহাট বাজার পরিচালনা পরিষদের সন্মানিত সাধারণ সম্পাদক ও আওয়ামীলীগ নেতা কামরুল হোসেন, করেরহাট কে এমএ উচ্চ বিদ্যালয়ের সভাপতি সাখাওয়াত উল্ল্যাহ রিপন, আওয়ামীলীগ নেতা সাহাবুদ্দিন, মোয়াজ্জেম হোসেন খাঁন, যুবলীগ নেতা সাইফুল ইসলাম এবং সুপ্ত প্রতিভার সভাপতি সম্পাদক ও সকল সদস্যবৃন্দ ।

সুপ্ত প্রতিভা সংগঠনের সাধারন সম্পাদক শামিম জানান, চলতি বছরই এই প্রথমবারের মতো শিক্ষায়োন্নয়নমূলক কর্মকান্ডের অংশ হিসেবে এই মেধা বৃত্তি প্রতিযোগীতার আয়োজন করছে ‘সুপ্ত প্রতিভা’। তবে আয়োজনের দিক থেকে নতুন হলেও সুপ্ত প্রতিভার এই মেধা বৃত্তির প্রতি শিক্ষক-শিক্ষার্ী ও অভিবাবকদের বাড়তি আগ্রহ থাকায় ইতিবাচক সাড়া মিলছে। পরীক্ষায় প্রায় ১৫০০ ছাত্র ছাত্রী অংশগ্রহণ করে।

মেধা বৃত্তি পরীক্ষা আয়োজনের সমন্বয়ক সাইফুল ইসলাম জানান, মিরসরাইয়ের শিক্ষার্থীদের মেধা বিকাশের সহায়ক হিসেবে সুপ্ত প্রতিভার উদ্যোগে শিক্ষার্থীদের এই মেধা যাচাই প্রতিযোগীতা আয়োজন।

চলতি বছর উপজেলার আটটি ইউনিয়নের প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা ভিবিন্ন ক্যাটাগরিতে মেধা প্রতিযোগীতায় অংশগ্রহনের সুযোগ পেয়েছে।

রেজিষ্ট্রিশনকৃত শিক্ষার্থীদের নিদিষ্ট এলাকাভিত্তিক চারটি কেন্দ্রের মাধ্যমে পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবং নিদিষ্ট সময়ের মধ্যে ফলাফল প্রকাশের মাধ্যমে বিজয়ীদের হাতে মেধা স্মারক ও আকর্ষনীয় পুরষ্কার তুলে দেয়া হবে। এছাড়া প্রতি বছরের মেধা প্রতিযোগীতায় বিজয়ী গরীব-মেধাবী শিক্ষার্থীদের সহায়তায় দীর্ঘমেয়াধী বৃত্তি ও উচ্চ শিক্ষা সহায়তা প্রধানেরও পরিকল্পনা রয়েছে আমাদের।

আগামী বছরগুলোতেও নিয়মিতভাবে এই মেধা প্রতিযোগীতা আয়োজনের লক্ষ্য রয়েছে ‘সুপ্ত প্রতিভা’ সংগঠন সংশ্লিষ্টদের যোগ করেন সমন্বয়ক সাইফুল।

প্রসঙ্গত, সুপ্ত প্রতিভা সংগঠনটির গত চার বছর ধরে মিরসরাইয়ের গোটা উপজেলা ব্যাপী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করছে।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: