ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০১৯ ইং

সুপ্ত প্রতিভা মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার

সুপ্ত প্রতিভা মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার

লিডনিউজটুয়েন্টিফোর.কম

নিজস্ব প্রতিনিধি : সেচ্চাসেবী শিক্ষা ও সামাজিক সংগঠন ‘সুপ্ত প্রতিভা’র মেধা বৃত্তি পরীক্ষা আগামীকাল শুক্রবার (২০ আক্টোবর) অনুষ্ঠিত হবে। মিরসরাইয়ের গোটা উপজেলা ব্যাপী শিক্ষার্ীদের অংশগ্রহনে মেধা যাচাইমূলক এই বৃত্তি পরীক্ষার আয়োজন করছে সংগঠনটি।

সুপ্ত প্রতিভা সংগঠনের সাধারন সম্পাদক শামিম জানান, চলতি বছরই এই প্রথমবারের মতো শিক্ষায়োন্নয়নমূলক কর্মকান্ডের অংশ হিসেবে এই মেধা বৃত্তি প্রতিযোগীতার আয়োজন করছে ‘সুপ্ত প্রতিভা’। তবে আয়োজনের দিক থেকে নতুন হলেও সুপ্ত প্রতিভার এই মেধা বৃত্তির প্রতি শিক্ষক-শিক্ষার্ী ও অভিবাবকদের বাড়তি আগ্রহ থাকায় ইতিবাচক সাড়া মিলছে। ফলে প্রতিযোগীতায় অংশগ্রহনেচ্ছু রেজিষ্ট্রিশনকৃত শিক্ষার্ীর সংখ্যা ইতোমধ্যে দেড় হাজার ছাড়িয়ে গেছে। শেষ সময় পর্যন্ত পরীক্ষায় অংশগ্রাহনকারী প্রতিযোগীর সংখ্যা আরো বহুগুন বাড়ার সম্ভাবনা রয়েছে এমনটি জানান তিনি।

মেধা বৃত্তি পরীক্ষা আয়োজনের সমন্বয়ক সাইফুল ইসলাম জানান, চলতি বছর গোটা উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীরা ভিবিন্ন ক্যাটাগরিতে মেধা প্রতিযোগীতায় অংশগ্রহনের সুযোগ পাচ্ছে। রেজিষ্ট্রিশনকৃত শিক্ষার্থীদের নিদিষ্ট এলাকাভিত্তিক পৃথক তিনটি কেন্দ্রের মাধ্যমে পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবং নিদিষ্ট সময়ের মধ্যে ফলাফল প্রকাশের মাধ্যমে বিজয়ীদের হাতে মেধা স্মারক ও আকর্ষনীয় পুরষ্কার তুলে দেয়া হবে। এছাড়া প্রতি বছরের মেধা প্রতিযোগীতায় বিজয়ী গরীব-মেধাবী শিক্ষার্থীদের সহায়তায় দীর্ঘমেয়াধী বৃত্তি ও উচ্চ শিক্ষা সহায়তা প্রধানেরও পরিকল্পনা রয়েছে আমাদের।

গোটা আয়োজনের সচ্চতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে পরীক্ষা চলাকালীন সময়ে শিক্ষা সংশ্লিষ্টদের কেন্দ্র পরিদর্শনের সুযোগ রাখা হয়েছে। আগামী বছরগুলোতেও নিয়মিতভাবে এই মেধা প্রতিযোগীতা আয়োজনের লক্ষ্য রয়েছে ‘সুপ্ত প্রতিভা’ সংগঠন সংশ্লিষ্টদের যোগ করেন সমন্বয়ক সাইফুল।

প্রসঙ্গত, সুপ্ত প্রতিভা সংগঠনটির গত চার বছর ধরে মিরসরাইয়ের গোটা উপজেলা ব্যাপী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনা করছে।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: