ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

৩রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ | ১৮ই অক্টোবর, ২০১৯ ইং

অদ্ভুত গোলাপি হ্রদের দেশ

অদ্ভুত গোলাপি হ্রদের দেশ

লিডনিউজটুয়েন্টিফোর.কম,

পর্যটন ডেক্স : কানাডার অ্যালবার্টা ওয়াটরন লেকস ন্যাশনাল পার্কের ক্যামেরন জলপ্রপাতে এ রকম গোলাপি রঙের জলধারা দেখতে পাওয়া যায়৷ তবে প্রতিদিন নয়। খুব বৃষ্টি হলে অ্যাগ্রোলাইট নামে এক রাসায়নিক মিশ্রিত পলি পানির সঙ্গে মিশে নদীর পানির রং এমন গোলাপি হয়ে ওঠে।

উত্তর পশ্চিম আফ্রিকার সেনেগালের রেতবা হ্রদের পানি গোলাপি। ইজরায়েলের ডেড সি-এর মতোই এই হ্রদের পানি লবনের পরিমাণ প্রায় ৪০ শতাংশ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের আলোর প্রতিফলনে এই হ্রদের পানি লালচে দেখতে লাগে।

পশ্চিম অস্ট্রেলিয়ার হাট নদী সংলগ্ন হাট হ্রদের পানিও গোলাপি। হ্রদের পানি মিশে থাকা লালচে রঙের শ্যাওলার জন্য এই হ্রদের পানি গোলাপি দেখতে লাগে।

পশ্চিম অস্ট্রেলিয়ার স্পেন্সার লেক বা পিঙ্ক লেকের পানি মিশে থাকা লবন এবং হ্রদের চরের লালচে রঙের বালি ও নুড়ির উপর সূর্যের আলোর প্রতিফলনের ফলে এই হ্রদের পানি গোলাপি দেখতে লাগে।

স্পেনের সালিনা দে টরেভিজা বিশ্বে সবচেয়ে জনপ্রিয় গোলাপি পানির হ্রদ। এটি পর্যটকদের আকর্ষণের অন্যতম একটি কেন্দ্র। হ্রদের তলদেশের লালচে রঙের বালি ও নুড়ির উপর সূর্যের আলোর প্রতিফলনে হ্রদের পানি গোলাপি দেখতে লাগে।

বলিভিয়ার লাগুনা কলরডা হ্রদের পানির সঙ্গে মিশে থাকা খনিজ এবং লালচে রঙের শ্যাওলার জন্য এই হ্রদের পানি গোলাপি দেখতে লাগে। (সূত্র : অনলাইন)


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: