ছৈয়দুল হক উচ্চ বিদ্যালয়ে ঈদ পূনর্মিলনী  করেরহাট আ.লীগে কামরুলের নেতৃত্ব চায় তৃনমূল নেতা-কর্মীরা  মিরসরাই আওয়ামীলীগের কাউন্সিল : সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ  মিরসরাইয়ে মানসিক ভারসাম্যহীন ব্যক্তির হামলায় বৃদ্ধা নিহত  ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে মিরসরাইয়ের তামান্না  মিরসরাইয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানের বিরুদ্ধে ড্রেন দখল চেষ্টার অভিযোগ  নামী দামি ব্রান্ডের ৫২ পণ্য বিক্রি বন্ধে আদালতের নির্দেশ  সমুদ্রের ৩৮ কি.মি গভীরে জিপির নেটওয়ার্ক মিললেও মেলে না ঘরে ভেতর  তিউনিসিয়ায় নৌকা ডুবে মৃত ৬০ জনের অধিকাংশ বাংলাদেশি  মিরসরাই আ’লীগের কাউন্সিল : আলোচনায় অর্ধ ডজন সম্ভাব্য প্রার্থী


লিডনিউজ | logo

১৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ | ২৮শে জানুয়ারি, ২০২০ ইং

চুলের যত্নে আমলকির ব্যবহার : আরাফাত রিমা

চুলের যত্নে আমলকির ব্যবহার : আরাফাত রিমা

প্রাণহীন ও রুক্ষ চুলের যত্নে ভেষজ আমলকী ব্যবহার করতে পারেন। আমলকীতে রয়েছে ভিটামিন সি ও অ্যামিনো অ্যাসিড যা চুল পড়া কমানোর পাশাপাশি বাড়ায় চুলের বৃদ্ধি। খুশকি দূর করতেও এর জুড়ি নেই।
চুলের যত্নে আমলকীর হেয়ার প্যাক :

জেনে নিন আমলকীর বিভিন্ন হেয়ার প্যাক কীভাবে তৈরি ও ব্যবহার করবেন-

উজ্জ্বল চুলের জন্য :
১ টেবিল চামচ আমলকীর পাউডারের সঙ্গে ১ চা চামচ লেবুর রস মেশান। পেস্টটি ভেজা চুলে ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। চুল হবে ঝলমলে।

চুল পড়া কমাতে :
আধা কাপ আমলকীর পাউডারের সঙ্গে ১ কাপ পানি ও ১ টেবিল চামচ মধু মিশিয়ে একঘন্টা রেখে দিন। চুল শ্যাম্পু করার পর দ্রবণটি দিয়ে ধুয়ে নিন। ৫ মিনিট অপেক্ষা করে পানি দিয়ে ধুয়ে ফেলুন। চুল পড়া বন্ধ হবে।

খুশকি দূর করতে:
১ টেবিল চামচ আমলা পাউডার, ১০ ফোঁটা টি ট্রি অয়েল, ১০ ফোঁটা নারিকেল তেল, ও ১ চা চামচ লেবুর রস একসঙ্গে মেশান। ভালো করে পেস্ট তৈরি করে ব্রাশের সাহায্যে ভেজা চুলে লাগান। ৫ মিনিট ম্যাসাজ করুন। ৩০ মিনিট পর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন চুল। দূর হবে খুশকি।

চুলের গোড়া মজবুত করতে :
১ টেবিল চামচ শিকাকাই পাউডারের সঙ্গে সমপরিমাণ আমলা পাউডার মেশান। পানি মিশিয়ে পেস্ট তৈরি করুন। চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভালো করে লাগান মিশ্রণটি। ৩০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল।

চুল কালো করতে :
একটি পাত্রে ১ টেবিল চামচ মেহেদি পাউডারের সঙ্গে আমলকীর রস মিশিয়ে পেস্ট তৈরি করুন। মিশ্রণটি চুলে লাগিয়ে হালকা করে খোঁপা করুন। শাওয়ার ক্যাপ দিয়ে ঢেকে নিন মাথা। ৪০ মিনিট পর শ্যাম্পু দিয়ে ধুয়ে নিন। চুল হবে কালো ও ঝলমলে।


লিডনিউজ | logo

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন    

সম্পাদক ও প্রকাশক:
ঠিকানা:
মুঠোফোন: ,ইমেইল:

© প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত

ঢাকা অফিস: ১৯২ ফকিরাপুল, (৩য় তলা),
মতিঝিল, ঢাকা-১০০০।

rss goolge-plus twitter facebook
DEVELOPMENT: